শিরোনাম
Home >> দুর্ঘটনা >> পীরগঞ্জে বিভিন্ন এলাকার বয়স্ক অসহায় শিতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

পীরগঞ্জে বিভিন্ন এলাকার বয়স্ক অসহায় শিতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

পীরগঞ্জ প্রতিনিধিঃ-মুনসুর আহম্মেদ

পীরগঞ্জে উপজেলায় তুলনায় শীতের প্রকোপ এখানে একটু বেশি। গত দুই দিন ধরে সূর্য্যের দেখা মিলছে না। বৃষ্টির মতো ঝড়ছে কুয়াশা।হিমেল বাতাসে বেড়েছে শীতের তীব্রতা কাবু হয়ে পড়েছে মানুষ।
উপজেলর চারপাশ এখানে জেঁকে বসেছে তীব্র শীত।রাতে ঝরছে কুয়াশা। সন্ধ্যা নামার সাথে সাথেই ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তাঘাট। জরুরি দরকার ছাড়া ঘড়ের বাইরে বের হচ্ছে অনেকেই শীত ও ঘন কুয়াশার কারণে চরম বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ। তারা কাজে যেতে পারছেন না।হাসপাতালগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা বেড়েছে। শীতে জড়ো-সড়ো হয়ে গেছে গবাদী পশুও। কেউ কেউ আবার খড়-কুটোতে আগুন জ্বালিয়ে করছেন শীত নিবারণের চেষ্টা। অত্র উপজেলা প্রশাসন বিভিন্ন এলাকায় গরীব বয়স্ক অসহায় শীতার্ত মানুষদের মাঝে সরকারি ভাবে ইতোমধ্যে শুকনা খাবারসহ ৪৬ শতাধিক কম্বল বিতরণ করা হয়েছে।  উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তারিফুল ইসলাম এসব শীত বস্ত্র ও শুকনা খাবার বিতরণ করেছেন। এছাড়াও হাসপাতালে গিয়ে অসহায় গরীব রোগী ও দুস্থদের মাঝে ব্যক্তিগত ভাবে আরোও ৬ শতাধিক কম্বল বিতরণ করা হয়েছে। তবে শীতবস্ত্রের জন্য আবেদন করা হয়েছে বলে উপজেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।
এদিকে উপজেলা শহরের পুরাতন গরম কাপড়ের দোকান গুলোতে সাধারণ মানুষের ভিড় চোখে পরামত তবে পুরাতন কাপড়ে দোকানে মানুষের ভিড় বেশি। কম দামে গরম কাপড় সংগ্রহ করতে তারা ব্যস্ত। ক্রেতা ও বিক্রেতারা বলছেন, দাম মোটামুটি সহনীয় পর্যায়ে রয়েছে। তবে শীত বেড়ে যাওয়ায় আগের তুলনায় কিছুটা দাম বেড়েছে বলে কেউ কেউ দাবি করেছেন। শীত এ উপজেলার একটা বড় সমস্যা। এ বিষয়ে উপজেলা প্রশাসন সজাগ রয়েছে। প্রচুর শীত বস্ত্র বিতরণ করা হচ্ছে। আরো করা হবে।উল্যেক্ষ যে রাতেবেলায় ব্যাবসায়ী রাজনীতি করে এমন মানুষদের দেখা গেছে খড়-কুটোতে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*