শিরোনাম
Home >> লীড নিউজ >> ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইউক্রেনের প্লেনটিকে ভূপাতিত করেছে ইরান
সংগৃহীত ছবি

ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইউক্রেনের প্লেনটিকে ভূপাতিত করেছে ইরান

অনলাইন ডেস্কঃ

ইরানই ভুলবশত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইউক্রেনের প্লেনটিকে ভূপাতিত করেছে বলে দাবি করছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।

বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
খবরে বলা হয়, তেহরানের কাছে ইউক্রেনের যে প্লেনটি বিধ্বস্ত হয়েছিল, ইরানই ভুলবশত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে সেটি ভূপাতিত করেছে। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার বরাতে এমন দাবিই করছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।

চলতি বছরের বুধবার তেহরানের কাছে ইউক্রেনের রাজধানী কিয়েভের উদ্দেশে উড্ডয়নের পরেই বোয়িং-৭৩৭ মডেলের একটি প্লেন বিধ্বস্ত হয়। এতে ১৭৬ আরোহী প্রাণ হারান।

প্লেনটি বিধ্বস্ত হওয়ার কয়েক ঘণ্টা আগে জেনারেল কাসেম সোলেমানির হত্যার প্রতিশোধ হিসেবে ইরাকের মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় দেশটি। বিধ্বস্ত বিমানের ব্ল্যাক বক্সটি খুঁজে পেয়ে সেটির নির্মাণকারী প্রতিষ্ঠান বোয়িং বা মার্কিন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর না করার ঘোষণা দেয় দেশটি।

গত ২ জানুয়ারি বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হন ইরানের ইসলামি বিপ্লবী বাহিনী বা আইআরজিসির কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলেমানি ও ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির উপ-প্রধান মাহদি আল মুহান্দিসসহ ১০ জন।

এ হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে ইরানিরা। মিত্রদেশ ইরাক, সিরিয়া, লেবাননও এতে সহযোগিতা করবে ধারণা করা হচ্ছে।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*