শিরোনাম
Home >> লীড নিউজ >> মার্কিন ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে ইরান

মার্কিন ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে ইরান

জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধের অংশ হিসেবে ইরাকের পশ্চিমাঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি ‘আইন আল-আসাদের’ ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। এতে মার্কিন ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হয়েছে বলে দাবি করেছে ইরান।

আজ বুধবার ভোর রাতে আইআরজিসি এক বিবৃতিতে বলেছে, জেনারেল কাসেম সোলাইমানির উপর আগ্রাসী মার্কিন সেনাদের ‘সন্ত্রাসী ও অপরাধমূলক’ হামলার কঠোর জবাব দিতে আইন আল-আসাদ ঘাঁটিকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, জেনারেল সোলাইমানিকে হত্যার কাপুরুষোচিত পদক্ষেপের ‘কঠোর প্রতিশোধ’ নেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু হয়েছে। আজ (বুধবার) ভোররাতে ইরাকে অবস্থিত মার্কিন বিমানঘাঁটি ‘আইন আল-আসাদ’র ওপর ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য অসংখ্য ক্ষেপণাস্ত্র বর্ষণ করে ঘাঁটিটিতে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

গত শুক্রবার ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিমান হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা। ওই হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিস’সহ মোট ১০ জন নিহত হন।

এদিকে, ইরাক ও ইরানের বহু শহরে অসংখ্যবার জানাজা নামাজ শেষে মঙ্গলবার জেনারেল সোলাইমানির লাশ তার জন্মভূমি ইরানের কেরমান শহরে দাফন করার কথা থাকলেও প্রচণ্ড ভিড়ের কারণে তা সম্ভব হয়নি। আজ (বুধবার) তাঁর লাশ দাফন করা হবে বলে জানা গেছে।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*