শিরোনাম
Home >> লীড নিউজ >> ইসরায়েলের ভূখণ্ডে হামলা হলে পাল্টা হামলা হবে-নেতানিয়াহু

ইসরায়েলের ভূখণ্ডে হামলা হলে পাল্টা হামলা হবে-নেতানিয়াহু

অনলাইন ডেস্কঃ

ইরান-যুক্তরাষ্ট্র উত্তেজনার মধ্যে এবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যদি কোনো দেশ তার দেশে হামলা চালালে পাল্টা হামলা চালাবে ইসরায়েল। আর সেই হামলা হবে ভয়াবহ। এর আগে কাসেম সোলেইমানি হত্যায় তার সমর্থনের কথা জানিয়েছিলেন নেতানিয়াহু।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, বুধবার ভোরে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুটি সামরিক বিমানঘাঁটিতে ইরানের ২২টি ক্ষেপণাস্ত্র হামলার পর তিনি এ কথা বলেছেন। এর আগে ইরানের ভূমিতে হামলা হলে আরব আমিরাতের দুবাই ও ইসরায়েলের হাইফা শহরে হামলা চালানোর হুমকির দেয় ইরানের রেভল্যুশনারি গার্ড বাহিনী।

জেরুজালেমে নেতানিয়াহু বলেন, ‘যদি কেউ আমাদের ভূখণ্ডে হামলা চালায় তাহলে আমরা পাল্টা শক্তিশালী ও ভয়াবহ হামলা করবো। গত শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে ইরাকের বাগদাদ বিমানবন্দরে ইরাকের শীর্ষ জেনারেলকে হত্যার ঘটনায় ট্রাম্পের দ্রুত, সাহসী এবং দৃঢ়তার হামলাকে স্বাগত জানান তিনি।

ট্রাম্পের নির্দেশে ইরানের কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলেইমানি এবং ইরাকের হাশদ আল-শাবি নামে পরিচিত পপুলার মোবিলাইজেশন ইউনিটের (পিএমইউ) প্রধান আবু মাহদি আল-মুহানদিস ও তাদের আট অনুসারী গত শুক্রবার বাগদাদ বিমানবন্দর থেকে বের হওয়ার সময় যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হন।

সোলেইমানি হত্যার প্রতিশোধে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের দুটি বিমানঘাঁটিতে অন্তত ২২টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ৮০ জন ‘মার্কিন সন্ত্রাসীকে’ হত্যার দাবি করছে ইরান। কিন্তু যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হচ্ছে, বুধবার ভোরের ওই ক্ষেপণাস্ত্র হামলায় তাদের কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয় সময় ভোরে ইরাকের পশ্চিমাঞ্চলের আইন আল আসাদ এবং কুর্দিস্তানের ইরবিলের মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান। মার্কিন এক কর্মকর্তা সংবাদমাধ্যম সিএনএন-কে বলেন, হামলার পর তাদের কাছে যাওয়া প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী যুক্তরাষ্ট্রের কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

হামলার পর ট্রাম্প টুইট বার্তায় বলেন, ‘সব ঠিক আছে, ইরাকে দুটি বিমানঘাঁটিতে ইরান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এখন ক্ষয়ক্ষতি এবং হতাহতের তথ্য মূল্যায়ন করা হচ্ছে। যা হয়েছে, ভালো হয়েছে! আমাদের কাছে সবচেয়ে ক্ষমতাধর এবং সুসজ্জিত সামরিক বাহিনী রয়েছে। বিশ্বের যেকোনও স্থানে তারা রয়েছে।’

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*