শিরোনাম
Home >> বিনোদন >> আবার শুরু হচ্ছে “নতুন মুখের সন্ধানে-২০২০ প্রতিযোগিতা”

আবার শুরু হচ্ছে “নতুন মুখের সন্ধানে-২০২০ প্রতিযোগিতা”

অনলাইন ডেস্কঃ-

নায়ক, নায়িকা, পার্শ্বচরিত্রের অভিনেতা, অভিনেত্রী, খলনায়ক, কৌতুক অভিনেতা ও শিশুশিল্পী। চলচ্চিত্রের জন্য এই সাত শাখায় নতুন শিল্পীর খোঁজে ‘নতুন মুখের সন্ধানে ২০২০’ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। পয়লা জানুয়ারি থেকে দেশের আটটি বিভাগীয় জেলায় নিবন্ধন শুরু হতে পারে। প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে ১০টি নতুন চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

নতুন মুখের সন্ধানে ২০২০ প্রতিযোগিতার যৌথ আয়োজক পরিচালক, প্রযোজক পরিবেশক সমিতি। এরই মধ্যে দুই সমিতির সদস্যদের নিয়ে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার ঘোষণা দেবেন তাঁরা। দেশের বিভাগীয় আট শহরে প্রাথমিক বাছাইয়ের পর ঢাকায় চূড়ান্ত প্রতিযোগিতায় লড়বেন প্রতিযোগীরা, এমনটাই জানালেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। প্রতিযোগিতার ঢাকার অংশে কারিগরি সহযোগিতা, গ্রুমিং ও মহড়ার জায়গা দিয়ে সহযোগিতা করবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

২০১৮ সালে বিএফডিসির সহযোগিতায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি এই উদ্যোগ নেয়। ওই বছরের সেপ্টেম্বর মাসে ঢাকার একটি পাঁচতারকা হোটেলে ওয়েবসাইট ও লোগো উন্মোচন করা হয়। সারা দেশ থেকে নিবন্ধনও শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত আয়োজনটিকে বেশি দূর এগিয়ে নিতে পারেননি উদ্যোক্তারা। ২০২০ সালে আবার নতুন করে সেটি শুরু করতে যাচ্ছেন তাঁরা।

শুরুতে ১৯৮৪ থেকে ১৯৯০ সাল পর্যন্ত এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। বেরিয়ে এসেছিলেন দিতি, মান্না, মিশা সওদাগর ও অমিত হাসানের মতো অভিনয়শিল্পীরা।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*