শিরোনাম
Home >> তথ্যপ্রযুক্তি >> বাগেরহাটে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলম্পিয়াড

বাগেরহাটে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলম্পিয়াড

বাগেরহাট প্রতিনিধি:-মোঃ ছায়মন
৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে “জলবায়ু পরিবর্তণের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বাগেরহাট সদর উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপি এই মেলার উদ্বোধন করেন সদর উপজেলা
নির্বাহী কর্মকর্তা মোঃ তানজিল্লুর রহমান। উপজেলা একাডেমিক সুপারভাইজার এস.এম হিশামুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ লুৎফর রহমান প্রমুখ।
সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মেলায় মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ১৫টি স্টল দিয়েছে। এসব স্টলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবিস্কৃত পরিবেশ বান্ধব বিভিন্ন প্রকল্প স্থান পেয়েছে। বৃহস্পতিবার বিকেলে
সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে এই মেলা শেষ হবে।
মেলায় আগত শিক্ষার্থীরা বলেন, বিজ্ঞান মেলা উপলক্ষে আমরা বিভিন্ন ছোট ছোট প্রয়োজনীয় প্রকল্প ও প্রকল্পের মডেল নিয়ে এখানে এসেছি। নিজেদের মডেলের পাশাপাশি অন্য শিক্ষার্থীদের মডেল দেখে আমরা অনুপ্রাণিত হচ্ছি।
আয়োজকরা বলেন, দিন দিন বিজ্ঞানের শিক্ষার্থী কমে যাচ্ছে। বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধি করতে এই আয়োজন ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন বক্তারা।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*