Home >> লীড নিউজ >> বরগুনায় স্বাস্থ্যসেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত ॥

বরগুনায় স্বাস্থ্যসেবা বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত ॥

বরগুনা প্রতিনিধিঃ আসাদুজ্জামান
বরগুনায় ‘‘কমিউনিটি পর্যায়ে সরকারি পরিষেবার কার্যকারিতা’’ শীর্ষক স্বাস্থ্যসেবা বিষযক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অক্সফ্যাম, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ও সেচ্ছাসেবী সংগঠন জাগোনারী গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্পের আওতায় স্থানীয় জেলা শিল্পকলা একাডেমী চত্বরে সোমবার সকাল ১০ টায় এ গণশুনানির আয়োজন করে।
জাগোনারী’র প্রধান নির্বাহী হোসনে আরা হাসির সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলার চেয়ারম্যান মনিরুল ইসলাম, সিভিল সার্জন ডা: হুমায়ুন শাহীন খান, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক তাপস কুমার শীল, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন নাহার মুন্নী ও বরগুনা প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল।
এসডিজি বাস্তবায়নে গঠিত জেলা নেটওয়ার্কের সভাপতি হাসানুর রহমান ঝন্টু’র সঞ্চালনায় গণশুনানিতে প্রকল্প বিষয়ক উপস্থাপনা ও গণশুনানির উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করেন রিকল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান।
এতে কমিউনিটি পর্যায়ে সরকারি স্বাস্থ্য পরিষেবার কার্যকারিতা বিষয়ে সামাজিক নিরীক্ষার সমন্বিত প্রতিবেদন উপস্থাপন করেন ঈগল সিবিও’র ইওথ গ্রুপের সদস্য শাবনূর ও ধ্রুবতার সিবিও’র কোষাধ্যক্ষ হেদায়েত উল্লাহ।
বক্তারা উল্লেখ করেন, সরকারের একার পক্ষে এসডিজি অর্জণ করা সম্ভব নয়। এসডিজি অর্জণে সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান, স্থানীয় সরকার, সুশীল সংগঠন ও গণমাধ্যমসহ সকলকে সমন্বিতভাবে কাজ করতে হবে। বক্তারা আরো বলেন এই গণশুনানির মাধ্যমে কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্যসেবার প্রকৃত অবস্থা ফুটে উঠেছে। ‘‘সকল বয়সের সকল মানুষের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করা।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*