Home >> লীড নিউজ >> তিন বছর পর ভুটানের কাছে আবারও হারল বাংলাদেশ!

তিন বছর পর ভুটানের কাছে আবারও হারল বাংলাদেশ!

২০১৬ সালে থিম্পুতে এই ভুটানের কাছে এশিয়ান কাপ ফুটবলে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ। তিন বছর পর সেই ভুটান আবারও বাংলাদেশকে হারিয়ে দিল।

নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভুটানের ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ।

ভারত না থাকায় কোচ জেমি ডে নেপাল ও মালদ্বীপকে শক্ত প্রতিপক্ষ উল্লেখ করেছেন; কিন্তু বাংলাদেশ হেরে গেলো ভুটানের কাছে! এতে টুর্নামেন্টে ফাইনালে ওঠার পথটা কঠিন করেই তুললো বাংলাশে।

ম্যাচের প্রথমার্ধে উভয় পক্ষের আক্রমণ ও পাল্টা আক্রমনের মধ্যে দারুণ ভাবে জমে উঠেছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে বিরতি থেকে ফিরে এসে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। আর সেই সুযোগটাকে কাজে লাগিয়ে চেনচো জিয়েলেতসেন ৬৫ মিনিটে গোল করে দলকে জয় উপহার দেন।

গোল খাওয়ার পর সেটি পরিশোধের জন্য আপ্রান চেষ্টা করেছে জেমি ডের শিষ্যরা। সুযোগও সৃষ্টি হয়েছিল। তবে সফল সমাপ্তি টানতে পারেনি লাল সবুজের পতাকাধারীরা।

আগামী ৪ ডিসেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের মোকাবেলা করবে বাংলাদেশ। পরের দিনই সিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে জামাল ভূঁইয়ারা।। ৮ ডিসেম্বর স্বাগতিক নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ।

গ্রুপ পর্বের শীর্ষ দুটি দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১০ ডিসেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*