শিরোনাম
Home >> লীড নিউজ >> মাদারীপুরে বিশ্ব এইডস দিবস পালিত হয়।

মাদারীপুরে বিশ্ব এইডস দিবস পালিত হয়।

মাদারীপুর প্রতিনিধিঃ-রাকিব হাসান

‘এইডস নির্মূলে প্রয়োজন; জনগণের অংশগ্রহণ’ দিবসের প্রতিপাদ্য বিষয় নিয়ে রবিবার সকাল ১০টায় জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে এক  বিশ্ব এইডস দিবস পালিত হয়। মাদারীপুর সদর হাসপাতাল চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: জাকির হোসেন বাচ্চু। সভায় সিভিল সার্জন ডা: মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্হিত ছিল পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডা. গোলাম ছরোয়ার, বিএমএ সভাপতি ডা. আ: বারি, শিশু বিশেষজ্ঞ জহিরুল ইসলাম ফিরোজ, পৌরসভার মেডিকেল অফিসার হরষিত বিশ্বাস, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শশাংক চন্দ্র ঘোষ, নার্সিং ইন্স্টিটিউটের অধ্যক্ষ, প্রশিক্ষণার্থী, সরকারী কর্মকর্তাসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় এইডস একটি এইচআইভি ভাইরাস। এইডস রোগীকে সমাজ থেকে বিচ্ছিন্ন করে দেয়। এমনকি পরিবারের কেউ ভাল চোখে দেখে না। এইডস সম্পর্কে নানা বিষয়ে আলোচনা করা হয়।
মাদারীপুরের সিভিল  সার্জন শফিকুল ইসলাম  বলেন, এইডস নানা বিধি কারনে হয় তাই আমরা সকলকে সচেতন  হওয়ার পরামর্শ  দিব। এইডস একটি ভাইরাস জনিত রোগ।

দেশের কন্ঠ২৪.কম/সজিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*