শিরোনাম
Home >> লীড নিউজ >> জয়পুরহাটে বাপসা প্রকল্প কার্যক্রম সমাপ্ত”অবহিতকরণ সভা অনুষ্ঠিত

জয়পুরহাটে বাপসা প্রকল্প কার্যক্রম সমাপ্ত”অবহিতকরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস
জয়পুরহাট জেলায় অ্যাসোসিয়েশন ফরপ্রিভেনশন অব্সেপটিক অ্যাবরশন, বাংলাদেশ (বাপসা) এর প্রকল্প কার্যক্রম সমাপ্ত উপলক্ষে প্রকল্পের কার্যক্রম সম্পর্কিত অবহিতকরণ সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। “কমন সেন্স এন্ড এডুকেশন: এ প্র্যাকটিক্যাল এ্যাপ্রোচ ফর ইমপ্রুভিং এসআর এইচআর এন্ড সিএসই এমঙ্গ দি এডোলেসেন্ট এন্ড ইয়ুথ” প্রকল্পের আওতায় প্রজনন স্বাস্থ্য শিক্ষা ও অধিকার বিষয়ে জেলা পর্যায়ে স্থানীয় প্রশাসন, ডিডিএফপি ও শিক্ষা কর্তপক্ষের নিয়ে অবহিতকরণ সভা প্রকল্প ব্যবস্থাপক শামীমা আক্তার চৌধুরী”র সভাপতিত্বে, প্রধান অতিথি”র বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।
প্রকল্প কার্যক্রম সম্পর্কিত বিষয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ কে.এম জোবায়ের গালীব, যুব উন্নয়ন অধিদপ্তর জয়পুরহাট এর উপ-পরিচালক তোছাদ্দেক হোসেন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জয়পুরহাট এর সহকারী পরিচালক রফিকুল ইসলাম, জয়পুরহাট প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ মাশরেকুল আলম, বাপ্সা’এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর কাউসার করিম, বাপসা’র যুব সংগঠক শিক্ষার্থী রাসেল হোসেন প্রমুখ।
এ সময়ে আরও উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা, জয়পুরহাট সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বণিক, কালাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী মনোয়ারুল হাসান, জয়পুরহাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খ.ম. আব্দুর রহমান রনি, বেসরকারী সংস্থা জাকস ফাউন্ডেশনের রফিকুল ইসলামসহ সংশ্লিষ্টরা।
সভায় জেলার জয়পুরহাট সদর, কালাই ও আক্কেলপুর উপজেলায় নিরাপদ সমাজ গঠনে মানসম্মত যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে সফলভাবে কর্মসূচী বাস্তবায়নের কথা তুলে ধরা হয়। এছাড়াও প্রকল্প এলাকায় কিশোর-কিশোরীদের সার্বিক উন্নয়নের লক্ষ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্যশিক্ষা গ্রহণের সহায়ক পরিবেশ সৃষ্টি হয়েছে বলে জানানো হয়। প্রকল্প এলাকায় সুবিধা বঞ্চিত কিশোর-কিশোরী ও যুবতীরা এই সুফল ভোগ করতে পারবে। দাতা সংস্থা আইপিপিএফ অর্থায়নে পরিচালিত এই প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় নতুন করে প্রকল্প সম্প্রসারণ না হওয়ায় আপাতত এই জেলায় কার্যক্রম স্থগিতের কথা জানান প্রকল্প ব্যবস্থাপক।
দেশের কন্ঠ২৪.কম/সাকিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*