Home >> শিক্ষা >> ঠাকুরগাঁওয়ে রেলস্টেশনের পাশে হচ্ছে  বিশ্ববিদ্যালয়

ঠাকুরগাঁওয়ে রেলস্টেশনের পাশে হচ্ছে  বিশ্ববিদ্যালয়

ঠাকুরগাঁও  প্রতিনিধিঃ-মনসুর ঠাকুরগাঁও
গত বছরের ২৯ মার্চ ঠাকুরগাঁও সফরে এসে মুজিব কন্যা বাংলাদেশর মহান মুক্তিযুদ্ধের আদর্শের রাজনীতির বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঠাকুরগাঁও বাসীকে উপহারের মধ্যে অন্যতম ঠাকুরগাঁও বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয় নির্মাণ কাজ খুব শীঘ্রই শুরু হচ্ছে। ঠাকুরগাঁও রোড রেলস্টেশন হতে শিবগঞ্জ স্টেশন পর্যন্ত এটির জায়গা নির্ধারণ করা হয়েছে। রেলপথকে কাজে লাগিয়ে যাতায়াতের সুবিধার্থে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন।
সোমবার (২৫ নভেম্বর) বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন করেন। সাবেক পানি সম্পদ মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর দেয়া ঠাকুরগাঁও বাসীকে উপহারগুলোর মধ্যে পঞ্চগড় থেকে ঢাকার রেলপথ। সেটি বর্তমান চালু হয়েছে। কর্মজীবি মহিলা হোস্টেল চাওয়া হয়েছিল। সেটির কাজও শুরু হয়েছে।
তিনি আরও বলেন, ১৭টি প্রকল্প চাওয়া হয়েছিল প্রধানমন্ত্রীর নিকট। তিনি ১২টি দিয়েছেন। আওয়ামী লীগ উন্নয়নে কাজ করছে। যথেষ্ট উন্নয়ন করেছে। যারা ইউনিয়ন ও উপজেলায় নেতা নির্বাচিত হচ্ছেন, তারা দলকে শক্তিশালী করতে কাজ করবেন। উন্নয়নের বিষয়টি নির্বাচিত জনপ্রতিনিধিরা দেখবেন।
এর আগে বিকাল ৩টার সময় উপজেলা পরিষদ চত্বরে সম্মেলনের শুভ উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন। ২৫ নভেম্বর সোমবার সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে কাউন্সিল শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী নতুন কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি হিসেবে পুনরায় আলহাজ্ব মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক হিসাবে নতুন দায়িত্ব পেয়েছেন তার ছোট ভাই আলহাজ্ব মোঃ সফিকুল ইসলাম।
বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায়ের সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী বক্তব্য রাখেন ।

দেশের কন্ঠ২৪.কম/সাকিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*