Home >> দূনতি >> কুষ্টিয়ায় মানব পাচারের দায়ে নারীসহ ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় মানব পাচারের দায়ে নারীসহ ৫ জনের যাবজ্জীবন

ডেস্ক রিপোর্টঃ-

কুষ্টিয়ায় মানব পাচার মামলায় এক নারীসহ ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া রায়ে সব আসামিকে একসাথে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশও দেন বিচারক।

সোমবার দুপুর সাড়ে ১২টায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এক আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার বটতৈল গ্রামের আকমল হোসেনের ছেলে সালাম ওরফে ডাগু ও সহোদর কানু শেখ, মৃত. সাজাহান ফকিরের ছেলে কুরবার আলী ফকির ও কুরবান আলীর স্ত্রী মিনুরা খাতুন এবং কুরবান ফকিরের ছেলে পলাতক মিজান।

নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারী কৌসুলী (ভারপ্রাপ্ত পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম বাপ্পী বলেন, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে আসামিরা যোগসাজসে পাচারের উদ্দেশ্যে সদর উপজেলার সোনাডাঙ্গা গ্রামের শফি শেখের ছেলে আজিজুল হককে মালয়েশিয়া পাঠানোর কথা বলে বাড়ি থেকে নিয়ে এসে তাকে ভারত হয়ে নেপালে পাঠিয়ে দেন। সেখানে কিছুদিন আটক থাকা অবস্থায় ভিকটিম আজিজুলকে দিয়ে বাড়িতে ফোন করে ৫ লাখ টাকা দাবি করে পাচারকারীরা। দাবিকৃত টাকা পরিশোধ করলেও পরে আজিজুলের আর কোনো সন্ধান পাননি স্বজনরা। এ মামলায় স্বাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় এই রায় দিয়েছেন আদালত।

দেশের কন্ঠ২৪.কম/সজিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*