Home >> লীড নিউজ >> আদমদীঘিতে বিদ্যুৎ অফিসের অব্যবস্থাপনায় যে কোন মুর্হুতে ঘটতে পারে প্রাণহানির ঘটনা

আদমদীঘিতে বিদ্যুৎ অফিসের অব্যবস্থাপনায় যে কোন মুর্হুতে ঘটতে পারে প্রাণহানির ঘটনা

আদমদীঘি প্রতিনিধিঃ-এম ডি নয়ন  
সাবেক পিডিবি বর্তমান নেসকো কোম্পানী লিমিটেড বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার বিদ্যুৎ অফিসের অব্যবস্থাপনার কারণে ঝুলন্ত বৈদ্যতিক তারে যে কোন মুহুর্তে প্রাণহানীর ঘটনা ঘটার আশংকা। বিদ্যুৎ সংযোগ লাইনের তার একটি জলাশয়ের কচুরিপানার মধ্য দিয়ে পরিত্যাক্ত অবস্থায় বেশ কয়েকটি বাসা বাড়িতে মাসের পর মাস এভাবেই চালানো হচ্ছে। প্রতি মাসে বিদ্যুৎ বিলের মিটার রিডার ম্যান ও বিলের কপি বাড়ি বাড়ি সরবরাহকারী কর্মচারী কে মৌখিক ভাবে অবহিত করলেও অদ্যবধি পর্যন্ত এর কোন সুরাহা হয়নি। বিদ্যুৎ অফিসের এই অবহেলার কারণে আতংকে রয়েছে সংশ্লিষ্ট এলাকাবাসী ও পথচারীরা।
জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার নেসকো কোম্পানী অফিসের আওতাধীন আদমদীঘি উপজেলা সদরের নতুন কুড়ি স্কুলের পূর্ব পার্শ্বে কচু ও কচুরিপানায় ভরপুর একটি জলাশয়ের উপর দিয়ে কয়েকটি বাসা বাড়িতে বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। বিদ্যুতের মূল সংযোগের তার খুঁটি থেকে বিচ্ছিন্ন হয়ে পরে ওই জলাশয়ের কচুরিপানার উপরে। তারটি বর্তমান পানি ও আবর্জনার সঙ্গে মিশে একাকার হয়ে পড়েছে। যে কোন মুহুর্তে বিদ্যুতায়িত হয়ে প্রাণহানীর ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। সান্তাহার নেসকো কোম্পানীর একজন নিয়মিত বিদ্যুৎ গ্রাহক ফিরোজ আহম্মেদ জানান, কোন লিখিত নোটিশ বা মৌখিক নির্দেশ ছাড়াই তারা ভৌতুক ইষ্টিমেট বিল প্রদান করে দীর্ঘ ৮ মাস যাবৎ বিদ্যুৎ বিল আদায় করছে নেসকো অফিস। গ্রাহক কে নোটিশ না দিয়ে কিংবা মৌখিক না জানিয়ে মাসের পর মাস ইচ্ছেমত বিল গ্রাহকের হাতে পৌছে দিচ্ছে। এতে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে গ্রাহক। এ রকম অসংখ্য অভিযোগ রয়েছে নেসকো নেসকো কোম্পানী সান্তাহার বিদ্যুতের অফিসের বিরুদ্ধে।
এ ব্যাপারে সান্তাহার নেসকো অফিসের নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামানের সাথে কথা বলার জন্য একাধিক বার তার সেলফোনে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

দেশের কন্ঠ২৪.কম/সজিব

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*