শিরোনাম
Home >> দূনতি >> মজুদের পর বেশি দামে লবন বিক্রি : বরগুনায় দোকান সিলগালা।

মজুদের পর বেশি দামে লবন বিক্রি : বরগুনায় দোকান সিলগালা।

বরগুনা থেকেঃ-মো. বেলাল হোসেন মিলন 
লবন মজুদের পর গুজবের সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করার দায়ে বরগুনায় একটি দোকান সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। বরগুনার তালতলী উপজেলার পঁচাকোড়ালিয়া বাজারে এ অভিযান পরিচালনা করে দোকান সিলগালা করেন উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ শেলিম মিয়া।
সিলগালা করা দোকানের নাম মেসার্স আবীর ট্রেডার্স। দোকানের মালিকের নাম মোঃ আশ্রাফ আলী আকন। অভিযান শুরুর আগেই দোকার বন্ধ করে আশ্রাফ আলী আকন পালিয়ে যাওয়ায় তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
স্থানীয়রা জানান, আশ্রাফ আলী তার দোকানে লবন মজুদ করে গুজবের সুযোগ নিয়ে কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা বেশি দামে বিক্রি করছিলো। পরে খবর পেয়ে তালতলী উপজেলা ভূমি কর্মকর্তা তার দোকানে অভিযান পরিচালনা করতে আসেন। তিনি ঘটনাস্থলে আসার আগেই দোকান বন্ধ করে পালিয়ে যান ব্যবসায় আশ্রায় আলী।
এ বিষয়ে ভূমি কর্মকর্তা আশ্রাফ আলী আকন বলেন, লবন মজুদ করে বেশি দামে বিক্রির খবর পেয়ে আশ্রাফ আলী আকনের দোকানে অভিযান পরিচালনা করতে আসি। তবে আমি ঘটনাস্থলে আসার আগেই দোকান বন্ধ করে পালিয়ে যান ব্যবসায়ী আশ্রাফ। পরে তার দোকানটি সিলগালা করা হয়।
এদিকে লবনের দাম বৃদ্ধির গুজব প্রতিহত করতে জেলা ও উপজেলায় মাঠে নেমেছে উপজেলা নির্বাহী কর্মকর্তারাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মাঠে নেমেছে পুলিশ সদস্যরাও। গুজব প্রতিহত করতে প্রচারণা চালানো হচ্ছে ফেসবুকে, মাইকে।
এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মস্তাইন বিল্লাহ বলেন, গুজব প্রতিরোধ করে সঠিক বার্তা সাধারণ মানুষের মাঝে পৌঁছাতে আমরা মাঠে নেমেছি। স্থানীয় জনপ্রতিনিধিদের তাদের নিজ নিজ এলাকা পাড়া মহল্লায় প্রচারনা চালাতে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*