Home >> লীড নিউজ >> সাতক্ষীরায় সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে সকল রুটে বাস চলাচল বন্ধ

সাতক্ষীরায় সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে সকল রুটে বাস চলাচল বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধিঃমোঃ খলিলুর রহমান

সাতক্ষীরায় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।
পরিবহন শ্রমিক নেতাদের দাবি, আইন সংশোধনের পর এটি বাস্তবায়ন করা হোক। এটা না করা পর্যন্ত আমাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে।
এদিকে হঠাৎ করেই সাতক্ষীরার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেয়ায় দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী। তারা বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে নছিমন, করিমন ও ইজিবাইকযোগে গন্তব্যস্থলে পৌছানোর চেষ্টা করছেন।
বাসচালকসহ মটর শ্রমিক নেতারা জানান, সড়ক দুর্ঘটনায় কেউ মারা গেলে নতুন আইনে চালকদের মৃত্যু এবং আহত হলে ৫ লাখ টাকা জরিমানা দিতে হবে। আমাদের এত টাকা দেওয়ার সামর্থ্য নেই।
তারা আরো জানান, একজন চালকের পক্ষে ৫ লাখ টাকা জরিমানা দেয়া আদৌ সম্ভব নয়। কারণ একজন চালকের বেতন সর্বোচ্চ ১৫ থেকে ২০ হাজার টাকা। এ কারণেই নতুন পরিবহন আইন সংশোধনের পর এটি বাস্তবায়নের জন্য তারা জোর দাবী জানান। আর তা না হলে তারা বাস চালাবেন না বলে জানান।
জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে শ্রমিকরা বাস চালানো বন্ধ করে দিয়েছে। তারা চান, আগে এটি সংশোধন করা হোক। এরপর এটি বাস্তবায়ন করা হোক তাছাড়া শ্রমিকরা বাস চালানো বন্ধ করে দিলে মালিক পক্ষের তো কিছুই করার থাকেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*