Home >> লীড নিউজ >> ময়মনসিংহ রেলওয়ে দখলকৃত ভূসম্পত্তি উচ্ছেদ অভিযান

ময়মনসিংহ রেলওয়ে দখলকৃত ভূসম্পত্তি উচ্ছেদ অভিযান

ময়মনসিংহ প্রতিনিধিঃ আঃ কাদের আকন্দ
ময়মনসিংহ রেলওয়ে ভূসম্পত্তি উচ্ছেদ অভিযান শুরু।
সোমবার ১২ টায় বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় রম্যানেজার এ এম সালেহ উদ্দিন এর নেতৃত্বে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মো: নজরুল ইসলাম, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাশেম, মানজুরা মোশারফ, সাদ্দাম হোসেন, ময়মনসিংহ রেলওয়ে পুলিশ চীপ ইন্সপেক্টর ফিরোজ আলী, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপস্হিতিতে এই উচ্ছেদ অভিযান চলে এবং এই উচ্ছেদ অভিযান অভ্যাহৃত থাকবে ।
রেলওয়ে বিভাগীয় ম্যানেজার এ এম সালেহ উদ্দিন বলেন সরকারের বেদখল রেলওয়ের জায়গা উদ্বার করা হবে । সরকারে প্রয়োজনে লাভজনক কোন কাজে এই সব জায়গা ব্যাবহার করা হবে । এই সব জায়গাতে মাদকের একটি বড় অংশের আস্তানা রয়েছে , সরকারী কোন জায়গাতে অবৈধ কাজ চলবে না ।
গত ৯ নভেম্বর এক নোটিশের মাধ্যমে এসব জায়গা খালি করে দেওয়ার জন্য মাইকিং করে ১৮ নভেম্বর পযন্ত সময় দেওয়া হয়েছিল । তারই পরিপেক্ষীতে আজ উচ্ছেদ অভিযান ।
 ১/১১ এর পরপরই রেলওয়ে জায়গা দখল করে বিভিন্ন দোকান, প্রতিষ্ঠান গড়ে উঠে এসব জায়গাতে।
রেলওয়ে মসজিদ কমিটির কাছ থেকে ১৯৫৭ সালে কিছু দোকান পজিশনে দেওয়া হয় তিন হাজার, আড়াই হাজার টাকার বিনিময়ে, বর্তমানে ভাড়া দুই হাজার টাকা করে প্রতিমাসে জমাদেন কমিটির কাছে।
দখলকৃত এই সব জমি রেলওয়ের কিছু অসাধু কর্মকর্তাগন গনহারে বসতি করে ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানা যায় । এমনি কি রেলওয়ের ফ্রী বিদুৎ ব্যাবহার করে আসছিলো এসব ভাড়াটিয়ারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*