Home >> লীড নিউজ >> আক্কেলপুরে সরকারি বীজ-সার বিতরণের হিস্যাকে কেন্দ্র করে মারপিটে গুরুতর আহত দুই ইউপি সদস্য

আক্কেলপুরে সরকারি বীজ-সার বিতরণের হিস্যাকে কেন্দ্র করে মারপিটে গুরুতর আহত দুই ইউপি সদস্য

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস  
জয়পুরহাটের আক্কেলপুরে বীজ সার বিতরণের হিস্যাকে কেন্দ্র করে মারপিটের ঘটনায় গুরুতর আহত দুইজন ইউপি সদস্য আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি রয়েছেন।
১৭ নভেম্বর রবিবার সকাল ১১ টায় আক্কেলপুর উপজেলার ২নং সোনামুখী ইউনিয়ন পরিষদ চত্তরে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।
সোনামুখী ইউপি চেয়ারম্যান ডি,এম রাহেল ইমাম ও তার ভাই জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিওন মোঃ মেহেদী হাসান (বাঘা) জানান, সরকার কতৃক প্রান্তিক ও ক্ষুদ্র বর্গা চাষীদের মাঝে সার বিজ বিতরনের জন্য গত ১৬ নভেম্বর সকল ইউপি সদস্যদের নিয়ে তালিকা প্রস্তুতকরন একটি বৈঠক হয় এবং ঐ বৈঠকেই সকলের হিস্যা মোতাবেক তালিকা প্রস্তুত করাকালিন সময়ে চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের জন্য ২০ শতাংশ রাখার প্রস্তাব করলে ইউপি সদস্যদের মাঝে বিড়ম্বনার সৃষ্টি হলে বৈঠকটি ঐ দিনের জন্য মন্তবি করা হয়।
ঐ বৈঠকের জের ধরে ১৭ নভেম্বর সকাল ১১ টায় ইউপি সদস্য আজিজার রহমান গেদু ও আবু  হাসান ডালিম ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করে তাদের হিস্যা মোতাবেক বিজ ও সারের মৌখিক আবেদন জানালে চেয়ারম্যান তাদেরকে কিছুক্ষণ পরে আসতে বললে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষ মারমুখী আক্রমণের প্রস্তুতি নিলে ইউনিয়ন পরিষদ চত্তরে উপস্থিত জনতার মাঝে চরম আতংকের সৃষ্টি হয়।
ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদ উভয় পক্ষের কিছু উশৃংখল ব্যক্তি লাঠি সোঠা নিয়ে মারমুখী আক্রমণ করে ইউনিয়ন পরিষদের জানালা, দরজা ভাংচুর করাকালে উপরোক্ত দুই ইউপি সদস্য গুরুতর আহত হন এবং  চেয়ারম্যান অবরুদ্ধ অবস্থায় পরিস্থিতি বেগতিক দেখে আক্কেলপুর থানা পুলিশ কে অবগত করলে, পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
অপরদিকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ইউপি সদস্য আজিজার রহমান গেদু ও আবু হাসান ডালিমের সাথে যোগাযোগ করলে তারা জানান, ঘটনার সময় চেয়ারম্যান ডি, এম রাহেল ইমাম পূর্ব পরিকল্পিতভাবে মারমুখী আক্রমণাত্মক মনোভাব নিয়ে মারপিটের উদ্দেশ্যে মুঠোফোনে তার ছেলে মোঃ তারেক, তার ভাই মেহেদীহাসান  (বাঘা) ও এলাকার বেশকিছু লাঠিয়াল বাহিনীকে ডেকে এনে ইউনিয়ন পরিষদ চত্তরে মারপিটের ঘটনা ঘটালে আমরা গুরুতর আহত হয়ে মাটিতে নুইয়ে পড়লে ঘটনাস্থলে উপস্থিত এলাকাবাসী আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
আহত দুই ইউপি সদস্য আরও জানান, ২ নং সোনামুখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডি, এম রাহেল ইমাম একজন দূর্নিতিবাজ ও স্বার্থলোভী, যেকোনো সরকারি অনুদান আসলে চেয়ারম্যান সবকিছু এককভাবে ভোগ করার চেষ্টা করে থাকেন। আমরা এই ঘটনার নিন্দা ও ন্যায় বিচারের দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবু ওবায়েদ জানান, ঘটনাটি আমি জেনেছি এবং মিমাংসার জন্য উপজেলার শৃর্ষ পর্যায়ের নেতৃবৃন্দরা  বৈঠকে বসেছেন এবং আশাকরি বিষয়টি সমাধান হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*