Home >> লীড নিউজ >> কালিয়াকৈরে নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার (২০তম ব্যাচ-পুরুষ) এর মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

কালিয়াকৈরে নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার (২০তম ব্যাচ-পুরুষ) এর মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃমোঃ দেলোয়ার হোসেন

শনিবার সকাল বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে বাহিনীর নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার (২০তম ব্যাচ-পুরুষ) মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। উক্ত সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল, অতিরিক্ত মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নিমাই কুমার দাস, উপ-মহাপরিচালক ও কমান্ড্যান্ট (আনসার-ভিডিপি একাডেমি), কর্ণেল মোঃ কামাল মামুন, উপ-মহাপরিচালক (প্রশাসন), মোঃ মাহবুব উল ইসলাম, উপ-মহাপরিচালক (অপারেশনস্), মোঃ শাহ্বুদ্দিন, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ), মোঃ ফিরোজ খান, উপ-মহাপরিচালক (ঢাকা রেঞ্জ এবং ঢাকা মহানগর আনসার)-সহ বাহিনীর সদর দপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৯৭২ জন নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ৬ (ছয়) মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচাকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জীপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় প্যারেড কমান্ডার উপ-পরিচালক ও জেলা কমান্ড্যান্ট, বরিশাল, সৈয়দ ইফতেহার আলী প্রধান অতিথির সাথে ছিলেন। পরে প্রশিক্ষণার্থীগণ ৬ সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। এরপর প্রধান অতিথি মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কৃতী ও চৌকস প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন। উক্ত মৌলিক প্রশিক্ষণে-(১) চৌকস প্রশিক্ষণার্থী মোঃ রাসেল খাঁন, (২) ফায়ারে মোঃ মাহামুদুল এবং (৩) ড্রিলে স¤্রাট মোল্যা প্রথম স্থান অধিকার করেন।
পুরস্কার শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে দেশের আইন-শৃঙ্খলা রক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুন্ন রেখে অর্পিত দায়িত্ব-কর্তব্য সঠিকভাবে পালনের জন্য সকলকে নির্দেশ দেন। পরিশেষে মনোমুগ্ধকর এ মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান প্রদর্শনের জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। পরে সংঘবদ্ধ মার্চ পাস্ট এর মাধ্যমে কুচকাওয়াজের সমাপ্তি ঘটে। কুচকাওয়াজ শেষে সদস্যরা বুত্থ্যান মহড়া প্রদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*