শিরোনাম
Home >> রাজনীতি >> সুনামগঞ্জের মধ্যনগর আ,লীগের সম্মেলন অগণতান্ত্রিক দাবী করে একাংশের প্রতিবাদ

সুনামগঞ্জের মধ্যনগর আ,লীগের সম্মেলন অগণতান্ত্রিক দাবী করে একাংশের প্রতিবাদ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ-জাহাঙ্গীর আলম ভূঁইয়া

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা আ,লীগের অগণতান্ত্রিক,ত্রুটিপূর্ণ,বিতর্কিত ও প্রহসনের সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মধ্যনগর থানা আ,লীগের একাংশের নেতাকর্মীরা। শুক্রবার রাত সাড়ে ৮টায় স্থানীয় দলীয় কাযার্লয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মধ্যনগর থানা আ,লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন তালুকদার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য লিখিত বক্তব্যে বলেন,মধ্যনগর থানার চার ইউনিয়নের সম্মেলন ও ৩৬টি ওর্য়াড সম্মেলন না করেই সম্মেলন প্রস্তুত কমিটি তাদের পছন্দ মতো লোক দিয়ে এই সম্মেলন করে। যাকে তৃণমূলের নেতাকর্মীরা প্রহসনের সম্মেলন বলে মনে করছেন এবং স্থানীয় সংসদ সদস্যের সাথে সমন্বয় না করে অর্থের বিনিময়ে পকেট কমিটি দেওয়ার পায়তারা করা হচ্ছে বলে শঙ্কা প্রকাশ করা হয়। তাই সংবাদ সম্মেলনে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তৃণমূল নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠন করার জন্য আ,লীগের সভাপতি শেখ হাসিনার কাছে দাবি জানানো হয়।
সম্মেলনে জাতীয় সংগীত গাওয়া হয়নি। জাতীয় ও দলীয় পতাকাও উত্তোলন করা হয়নি। সম্মেলনের শুরুতে কোরআন তেলওয়াত ও গীতাপাঠ করা হয়নি। মধ্যনগর থানা আ,লীগের প্রয়াত নেতা আব্দুল আউয়াল তালুকদারসহ অন্য প্রয়াত নেতাদের নামে কোনো শোক প্রস্তাব করা হয়নি। সম্মেলনে সভাপতিত্ব করার জন্য কারো নাম ঘোষণা হয়নি এবং মঞ্চের ব্যানার ছিড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে।

তিনি বলেন,মধ্যনগর থানা আ,লীগের সম্মেলন তৃণমূল নেতাকর্মীদের উপস্থিতে উৎসর মুখর পরিবেশে হওয়ার কথা ছিল। কিন্তু জেলার নেতৃবৃন্দ পূর্বপরিকল্পিত ভাবে কোনো প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করেই একটি পক্ষকে নিয়ে মঞ্চে উঠে সম্মেলনের কাজ শুরু করেন। তড়িগড়ি করে মাত্র কয়েক মিনিটেই সম্মেলন শেষ করে মঞ্চ ত্যাগ করেন। যা অগঠনতান্ত্রিক ও অগণতান্ত্রিক।

এ সময় উপস্থিত ছিলেন মধ্যনগর থানা আ,লীগ নেতা রুহুল আমিন খান,মোঃ নেহার উদ্দিন,আঃ শহীদ আজাদ,মোঃ জহিরুল হক,মোঃ আব্দুস সালাম,জাকিরুল আজাদ মান্না,মোস্তফা কামাল খোকন,মোঃ আনোয়ার হোসেন সাগর প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*