শিরোনাম
Home >> লীড নিউজ >> প্রসুতি ও নবজাতকের মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিল

প্রসুতি ও নবজাতকের মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিল

দশমিনা প্রতিনিধি :-কামাল হোসেন
পটুয়াখালীর দশমিনায় প্রসুতি ও নবজাতকের মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। রোববার ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি এ তদন্ত প্রতিবেদন দাখিল করেন। স্বজন ও হাসপাতাল সূত্রে জানা যায় উপজেলা লক্ষ্মীপুর গ্রামের মাহিনুর বেগম গত মাসের ১৯তারিখ হাসপাতালে ভর্তি হন। গুরুতর অবস্থা দেখে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরন করলেও, রোগীর স্বজনদের অনুরোধে দশমিনা হাসপাতালের সিনিয়র
নার্স কৃষ্ণ রানী ও আয়া জয়নব, ডাক্তারের বিনা অনুমতিতে অপারেশন থিয়েটারে নিয়ে ডেলিভারী করার পর রোগীর অবস্থা আরও সংকটাপন্ন হয়ে পরলে রোগী সহ নবজাতকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরন করেন।

পটুয়াখালী যাওয়ার পথে মাহিনুর বেগমের মৃত্যু হয় এবং দুইদিন পর নবজাতক শিশুটির মৃত্যু হয়। এ ব্যাপারে রোগীর স্বজনরা অভিযোগএই মর্মে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা বরাবরে একটি লিখিত আবেদন করলেও দায়িত্ব অবহেলায় প্রসুতি ও নবজাতকের মৃত্যুর জন্য মেডিকেল অফিসার ডাঃ ফয়সাল নসিম সানি খান, সিনিয়র স্টাফ নার্স আফসানা পারভীন ও পরিসংখ্যানবিদ মোঃ ফারুক হোসেন এর সমন্বয়ে ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ৫অক্টোবরের মধ্যে রিপোর্ট দাখিল করতে বলেন। দীর্ঘ তদন্ত শেষে রোববার তদন্ত কর্মকর্তারা সিনিয়র নার্স কৃষ্ণ রানী ও আয়া জয়নবের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পেয়েছে এবং মাঠ কর্মীর উপর অর্পিত দায়িত্বের অবহেলার বিষয়টি বিবেচনায় আনা হয়েছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা বলেন যথা সময়ে প্রতিবেদন দাখিল করেছেন তদন্ত কর্মকর্তারা। অভিযুক্ত ৩জনকেই শোকাজ করা হয়েছে এবং বেতনভাতাসহ সকল প্রকার সুবিধার উপর স্থাগতিদেশ দেওয়া হয়েছে এবং পরবর্তী ব্যবস্থা উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত বোর্ড বসিয়ে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*