শিরোনাম
Home >> লীড নিউজ >> ৪ বার নদী ভাঙ্গনের শিকার মানিকগঞ্জের দৌলতপুরের আবুডাংগা বজলুর রহমান উচ্চ বিদ্যালয়

৪ বার নদী ভাঙ্গনের শিকার মানিকগঞ্জের দৌলতপুরের আবুডাংগা বজলুর রহমান উচ্চ বিদ্যালয়

 ভ্রাম্যমান প্রতিনিধিঃ আল মামুন 

বিভিন্ন সমস্যার বেড়াজালের থাবায় আকঁড়ে ধরেছে পর পর ৪ বার নদী ভাঙ্গনের শিকার হওয়া মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়নের আবুডাংগা বজলুর রহমান উচ্চ বিদ্যালয়টি।

দৌলতপুর উপজেলা সদর থেকে প্রায় ৬ কিলোমিটার দুরে অবস্থিত এই বিদ্যালয়টি।বর্তমানে বিদ্যালয়টি নদী ভাঙ্গন এলাকা থেকে ৩ শত গজ দুরে অবস্থিত । ১৯৯১ সালে বিদ্যালয়টি স্থাপিত হলেও এ পর্যন্ত বিভিন্ন সমস্যার জালে আবদ্ধ রয়েছে। বিদ্যালয়টিতে নেই ডিজিটাল ল্যাব ও আইসিটি ভবন। রয়েছে উন্নত মানের ক্লাস রুমের ও ব্রেঞ্চের সংকট। বর্তমানে বিদ্যালয়টিতে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪০০ জন।

কলেজ ক্যাম্পাসে নেই কোন পাকা ভবন, শহীদ মিনার এবং ছাত্র-ছাত্রীদের নেই মিলনায়তন ও ওয়াসরুম।  উপজেলা সদর থেকে বিদ্যালয়টিতে যাওয়ার যোগাযোগ ব্যবস্থা খুব খারাপ হওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হয় প্রতিনিয়ত। বর্ষা মৌসুমে শিক্ষার্থীদের কলেজে যাওয়ার একমাএ বাহন হচ্ছে নৌকা।

এ বিষয়ে আবুডাংগা বজলুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার  জানান – বিদ্যালয়টি জিয়নপুর ইউনিয়নের যমুনা নদীর তীরবর্তী হওয়ায় এবং উপজেলা থেকে যোগাযাগ ব্যবস্থা ভালো না থাকার কারনে বিদ্যালয়টিতে এ পর্যন্ত  কোন উন্নয়নের ছোয়া লাগেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*