শিরোনাম
Home >> লীড নিউজ >> বরগুনা জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ১৫ গুণী

বরগুনা জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ১৫ গুণী

বরগুনা প্রতিনিধিঃ- মোঃআসাদুজ্জামান
মানপত্র পাঠ,উত্তরীয় পড়ানো, ফুলের তোড়া ও ক্রেস্ট প্রদান এবং মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে জেলা শিল্পকলা একডেমি বরগুনার ১৫জন গুণীকে সম্মাননা দিয়েছে শুক্রবার রাতে। ২০১৬, ১০১৭ ও ২০১৮ সালের জন্য এ গুণী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয় শিল্পকলা একাডেমি মঞ্চে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় সম্মাননা উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের মৎস্য ও প্রাণি সম্পদ বিষয়ক মন্ত্রণালয়ের চেয়ারম্যান এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বক্তব্য রাখেন বরগুনা পৌরসভার মেয়র মো: শাহাদাৎ হোসেন, অনুষ্ঠান সঞ্চালনা
করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট মুনিরুজ্জামান মুনীর ও খেলাঘর বরগুনা জেলা কমিটির সভাপতি মো: মনিরুজ্জামান নসা।

এবার ১৫ জন গুণি ব্যাক্তিকে একত্রে বিভিন্ন ক্ষেত্রে অবদানের দিক বিবেচনার জন্য নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ২০১৬ সালের জন্য মো: দেলোয়ার হোসেন (জেলা পরিষদ চেয়ারম্যান) নাট্য ব্যক্তিত্ব, মো: আ: ছোবাহান যাত্রাশিল্প, মো: ইদ্রিস আলী লোকসংস্কৃতি, মো: সোহরাব হোসেন হাওলাদার যন্ত্রশিল্প, মো: নুরুল আমীন চৌধুরী কন্ঠসংগীতে মনোনীত হয়েছেন। ২০১৭ সালে বলরাম সোমদ্দার যাত্রশিল্পে, মো: শাহজাহান এডভোকেট সৃজনশীল সংগঠক, মোশতাক আহাম্মেদ কন্ঠশিল্পী, স্বপন সিদ্দীকী নাট্যকলা, কালিদাস রায় যন্ত্রসংগীতে মনোনীত হয়েছেন। ২০১৮ সালে অমলচন্দ্র শীল, যাত্রাশিল্পে , চিত্তরঞ্জন শীল(সংবাদ প্রতিনিধি), সাংস্কৃতিক সংগঠক , নিখিল হাওলাদার সংগীতে, রতন সাহা নাটকে, মীর সাব্বির চলচ্চিত্র শিল্পী হিসেবে মনোনীত হয়েছেন। সম্মাননা অনুষ্ঠানে গুণীজনদের প্রত্যেককেই উত্তরীয় পড়ানো হয়, দেয়া হয় সম্মাননা সনদপত্র, ক্রেস্ট ও ১০ হাজার টাকা করে নগদ অর্থ। তবে সম্মাননা অনুষ্ঠানে অসুস্থতা ও অন্যান্য কারণে মো: দেলোয়ার হোসেন, মীর সাব্বির আহাম্মেদ, নিখিলচন্দ্র হাওলাদার উপস্থিত থাকতে পারেননি। তাদের পক্ষে আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন। সম্মাননা উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করে। প্রকাশ করা হয়েছে একটি সুদৃশ্য স্যুভেনির। আয়োজন করা হযেছে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*