শিরোনাম
Home >> তথ্যপ্রযুক্তি >> বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে মানারাত ইউনির্ভাসিটিতে সেমিনার অনুষ্ঠিত

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে মানারাত ইউনির্ভাসিটিতে সেমিনার অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম নিজস্ব প্রতিনিধি
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে “শিক্ষা ও এই সময়ের শিক্ষকেরা”-শিরোনামে আজ শনিবার মানারাত ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির স্থায়ী ক্যাম্পাসে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হাফিজুল ইসলাম মিয়া।

সেমিনারে  মূলপ্রবন্ধ পাঠ করেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রফিকুজ্জামান রুমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং, সাইন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ড. এম কোরবান আলী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ট্রাস্টের সদস্য অধ্যাপক এটিএম ফজলুল হক।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজুল ইসলাম মিয়া বলেন, রাজনৈতিক বিবেচনায় নয়; শিক্ষক নিয়োগ দিতে হবে মেধার ভিত্তিতে। তাহলেই আমাদের বিশ্ববিদ্যালয়গুলো র‌্যাংকিংয়ে এগিতে যেতে পারবে।

ফজলুল হক বলেন, ব্রিটিশরা আমাদের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে গেছে। বর্তমান প্রজন্মের শিক্ষক ও শিক্ষার্থীরা নৈতিকতা সম্পন্ন শিক্ষা থেকে বঞ্চিত। তিনি কুরআন ও সুন্নাহর আলোকে শিক্ষা বর্তমান ব্যবস্থাকে সাজানো এবং সে অনুযায়ী শিক্ষা দেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন।

কোরবান আলী বলেন, আমাদের শিক্ষার প্রধান সংকট বর্তমান শিক্ষা ব্যবস্থা। এ ব্যবস্থা নৈতিকতা সম্পন্ন আলোকিত মানুষ তৈরি করতে পারছে না। এজন্য তিনি বর্তমান শিক্ষানীতির আমূল পরিবর্তনের আহবান জানান।

বিভাগের প্রভাষক মামুন উদ্দীনে সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইন বিভাগের প্রধান জিয়াউর রহমান মুন্সী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল শিকদার শিবলু, প্রভাষক আবদুল্লাহ হিল গণী এবং সাংবাদিকতা বিভাগের অতিথি শিক্ষক হাসানুল বারী। এ সময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিকতা বিভাগের প্রভাষক ও মডারেটর রেহানা সুলতানা, বুরহান উদ্দিন, ল্যাব ইনস্ট্রাকটর আবু সুফিয়ান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*