শিরোনাম
Home >> দুর্ঘটনা >> মানিকগঞ্জের দৌলতপুরে নদী গর্ভে বিলিনের পথে আশ্রয়ন কেন্দ্রসহ ৮টি গ্রাম

মানিকগঞ্জের দৌলতপুরে নদী গর্ভে বিলিনের পথে আশ্রয়ন কেন্দ্রসহ ৮টি গ্রাম

 ভ্রাম্যমান প্রতিনিধিঃ-আল মামুন

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়নের লাউতারা আশ্রয়ন কেন্দ্রসহ বিলিনের পথে প্রায় ৮ টি গ্রাম। গত কয়েক দিনের অবিরাম বৃষ্টি ও যমুনার পানি বৃদ্ধির ফলে উপজেলার জিয়নপুর ইউনিয়নের লাউতারা গ্রামে প্রধানমন্তী কতৃক দেয়া ৫টি ব্যারাক বিশিষ্ট ২৫ টি পরিবারকে দেয়া আশ্রয়ন প্রকল্পসহ ইউনিয়নের আমতলী,বৈন্যা, বড়টিয়া, ধুলট,ছোনপাড়া,আবুডাংগা,নদীর ভাঙ্গনে বিলিনের পথে। গত দুই মাসে নদী ভাঙ্গনে বিলিন হয়েছে প্রায় তিন শতাধীক ঘর বাড়ী।

গত পাঁচ দিনের অব্যাহত ভাঙ্গনের থাবা থেকে সরকারি ভাবে বরাদ্দকৃত লাউতারা আশ্রয়ন কেন্দ্রটি ভাঙ্গন রক্ষার্থে পানি উন্নয়ন বোর্ডের ভাঙ্গন রোধে বস্তা ফেলার কাজ চলছে। এবিষয়ে মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ – সহকারি প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম জানান- ইতো মধ্যে আশ্রয়ন কেন্দ্রটি নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষার্থে পানি উন্নয়ন বোর্ড দশ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে। বরাদ্দকৃত অর্থ দিয়ে বস্তা ফেলার কাজ চলছে।

ভাঙ্গনের বিষয়ে দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম রাজা জানান- আশ্রয়ন কেন্দ্রসহ নদী ভাঙ্গনের শিকার গ্রাম গুলো রক্ষার্থে  এলাকার দিশে হারা লোকজন একযোগে কাজ করে যাচ্ছে। ভাঙ্গন প্রতিরোধে বরাদ্দকৃত অর্থ পর্যাপ্ত পরিমানে কম হওয়ায় কাজের গতি বড়পরিসরে  বারানো সম্ভব হচ্ছেনা।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা শারমিন জানান লাউতারা গ্রামের আশ্রয়ন প্রকল্পটি ভাঙ্গনের হাত থেকে রক্ষার্থে উপজেলা প্রশাসন একযোগে কাজ করে যাচ্ছে। তিনি আরো জানান ভাঙ্গন প্রতিরোধে আরো অর্থ প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*