শিরোনাম
Home >> লীড নিউজ >> মানিকগঞ্জের ঘিওরে প্রধান শিক্ষক স্কুলে  মাইসেলীয় ২২ দিন অনুপস্থিত থাকেন

মানিকগঞ্জের ঘিওরে প্রধান শিক্ষক স্কুলে  মাইসেলীয় ২২ দিন অনুপস্থিত থাকেন

 ভ্রাম্যমান প্রতিনিধিঃ আল মামুন 

মানিকগঞ্জের ঘিওরে প্রধান শিক্ষক মাসে ২২ দিন অনুপস্থিত থাকেন বলে অভিযোগ উঠেছে। উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের ৩১নং কাকজোড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ রয়েছে স্থানীয় সচেতন মহল, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবক মহলে।

প্রধান শিক্ষকের বিদ্যালয়ে অনুপস্থিতির কারনে পড়ালেখার মান দিন দিন  নিম্নমুখী হচ্ছে বলে মন্তব্য জানিয়েছেন তারা। অভিভাবক ও স্থানীয় লোকজন সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষক বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত না থাকার কারনে পড়ালেখার মান নষ্ট হয়ে যাচ্ছে। সন্তানের উজ্জল ভবিষ্যতের কথা ভেবে দুঃনিন্তায় পড়েছেন তারা।

সরেজমিনে গিয়ে প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলামকে উপস্থিত পাওয়া না গেলেও পরে জানা যায় তিনি পেডুটেশনে আছেন। বিদ্যালয়ে মোট শিক্ষার্থীর সংখ্যা ১৩২ জন। আর মোট শিক্ষক রয়েছেন ৫ জন। প্রধান শিক্ষকের অনুপস্থিতির কারন এবং বিদ্যালয়ের কোন শিক্ষককে দায়িত্ব না বুঝিয়ে দিয়ে নিয়মিত উপস্থিতি স্বাক্ষর করেই চলে যান বলে এমন অভিযোগ জানান শিক্ষকরা। যেদিন স্কুলে আসেন সেদিন ঘন্টাখানেক সময় থেকে চলে যান বলেও জানান শিক্ষকরা।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ সিরাজুর ইসলাম জানান, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। তিনি নিয়মিত স্কুলে উপস্থিত থাকেন। তবে শিক্ষকতার পাশাপাশি তিনি জেলা পর্যায়ে স্কুাউটের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তাই মাঝে মধ্যে অনুপস্থিতি থাকে। তিনি আরও জানান আগে শিক্ষকরা পরীক্ষার রুমে গিয়ে শিক্ষার্থীদেরকে প্রশ্ন দিয়ে হেল্প করতো। তিনি বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহন করার পর থেকে শিক্ষার্থীদের এমন সুযোগ না থাকার কারনে রেজাল্টের মান কিছুটা কমে গেছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আলী আশরাফ চৌধুরী(জান) সাংবাদিকদের জানান, এ অভিযোগের বিষয়ে শুনেছি। প্রধান শিক্ষক এখন ডেপুটেশনে আছেন শুনেছি। প্রধান শিক্ষকের সাথে এ বিষয়ে কথা বলে অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট দপ্তরের উধর্বতন কর্তৃপক্ষের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দা নাজনীন আলম জানান, অভিযোগের বিষয়ে শুনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*