শিরোনাম
Home >> লীড নিউজ >> ময়মনসিংহ ফুলবাড়িয়া দুপক্ষের আলোচনা ফলপ্রসূ রাস্তা সংস্কারে আর বাধা থাকলনা  

ময়মনসিংহ ফুলবাড়িয়া দুপক্ষের আলোচনা ফলপ্রসূ রাস্তা সংস্কারে আর বাধা থাকলনা  

নিজস্ব প্রতিবেদকঃ
ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১২নং  আছিমপাটুলী ইউনিয়নের বাঁশদিলগ্রামের আখতার সুলতানা মহিলা কলেজ সংলগ্ন রাস্তাটি শুরু হয়ে ভবানীপুর ইউনিয়নের ভবানীপুর নামাপাড়াগ্রামের  জহর হাজী বাড়ি পর্যন্ত ১.৫ কিঃমিঃ(প্রায়) রাস্তাটি দুই পক্ষের দ্বন্দ্বের কারণে সংস্কার কাজ করতে নাপারায় জনচলাচলে দূর্ভোগে পড়ে এলাকাবাসী ।
একাধিক সালিশেও দুপক্ষ রাজি না হওয়ায় রাস্কাটি সংস্কার করতে পারেনি ইউপি চেয়ারম্যান গন।এ নিয়ে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় একটি নিউজ প্রকাশিত হয়।নিউজ প্রকাশের পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আঃ বাছেদ,১৩ নং ভবানীপুর ইউপি চেয়ারম্যান শাহীনুর মল্লিক জীবন ও ১২ নং আছিম পাটুলী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং স্হানীয় লোকজনকে নিয়ে রাস্তাটি সংস্কারের বিষয়ে আলোচনায় বসেন। আলোচনার একপর্যায়ে একটি পক্ষের রাস্তার মাঝখানে থাকা কয়েকটি গাছ কেটে দিবে বলে রাজি করানো হয়।গাছগুলো কেটে দিতে রাজি হওয়ায় রাস্তাটি সংস্কারে আর কোনা বাধা থাকলোনা।
দীর্ঘ দিন যাবত গাছগুলো কেটে দেওয়ার অনুরোধ করে আসছিল গ্রামবাসী। একটি পক্ষ  নিজেদের স্বার্থে গাছগুলো কাটতে রাজি না হওয়ার কারণে এতদিন রাস্তাটি সংস্কার করা যায়নি বলে জানিয়েছিলেন ইউপি চেয়ারম্যান গন। অবশেষে উপজেলা প্রকল্প র কর্মকর্তা আঃ বাছেদ এর প্রচেষ্টায় একটি ফলপ্রসূ আলোচনার মাধ্যমে দুপক্ষ রাস্তার মাঝখান থেকে গাছগুলো কেটে দিতে রাজি হওয়ায় রাস্তাটি সংস্কারে আর বাধা থাকলনা।
 এলাকাবাসীর চাওয়া খুব কম সময়ের মধ্যেই যেন রাস্তাটি সংস্কার কাজ শুরু করা হয়।
সচেতন মহলও মনে করেন যে, যেহেতু রাস্তা সংস্কারে আর বাধা নেই সেহেতু যত দ্রুত সম্ভব রাস্তাটি সংস্কার করে জনচলাচলের সুযোগ করে দিতে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করবে কতৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*