শিরোনাম
Home >> লীড নিউজ >> মানিকগঞ্জের শিবালয়ে মোবাইল কোর্ট বসিয়ে সিসা ফ্যাক্টরি মালিককে  জরিমানা

মানিকগঞ্জের শিবালয়ে মোবাইল কোর্ট বসিয়ে সিসা ফ্যাক্টরি মালিককে  জরিমানা

ভ্রাম্যমান প্রতিনিধিঃ আল মামুন 

মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথলী নামক স্থানে মোবাইল কোর্টের মাধ্যমে সিসা ফ্যাক্টরিকে ৪০০০০ টাকা জরিমানা এবং ফ্যাক্টরি স্থায়ীভাবে বন্ধ করা হয়।

শিবালয় উপজেলার উথলী মোড়ে এ কে ট্রেডিং নিয়ম বহির্ভূতভাবে এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন ব্যাটারি পুড়িয়ে সীসা সংরক্ষণ এবং বিপণন করে আসছিল। ব্যাটারি পুড়ানোর সময় এলাকায় যাতায়াতকারী ধোঁয়ার কারণে স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়ে।

বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট  এস এম ফেরদৌস, এর  নির্দেশনায় উক্ত ফ্যাক্টরিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বিশ জন শ্রমিক প্রত্যেককে মুচলেকা দেন এই মর্মে যে এই ধরণের ফ্যাক্টরিতে তারা আর কখনও কাজ করবে না।

এ কে ট্রেডিং মালিক মিলন কাজীকে নগদ ৪০০০০  হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয় এবং ফ্যাক্টরি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয় বলে জানা যায়।
আগামী তিনদিনের মধ্যে সকল বর্জ এবং চিমনি অপসারণের নির্দেশ দেয়া হয়।  মোবাইল কোর্ট পরিচালনা করেন শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ জাকির হোসেন।  মোবাইল কোর্ট পরিচালনায় শিবালয় থানা পুলিশ সহযোগীতা করেন। পরিবেশের সুরক্ষা এবং জনস্বার্থে এ ধরণের মোবাইল কোর্ট নিয়মিত চলবে বলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন আমাদের এ ভ্রাম্যমান প্রতিনিধিকে জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*