শিরোনাম
Home >> লীড নিউজ >> জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর নির্বাচন বন্ধ-১৪৪ ধারা জাড়ি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর নির্বাচন বন্ধ-১৪৪ ধারা জাড়ি

স্টাফ রিপোর্টারঃ- নিরেন দাস

জয়পুরহাটের আক্কেলপুরে সম্ভাব্য সহিংসতা এড়াতে আক্কেলপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর নির্বাচন বন্ধে ১৪৪ ধারা জাড়ি করেছেন উপজেলা প্রশাসন।

সমবায় সমিতি ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আক্কেলপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন বন্ধ করণী কারণ পূর্বক উক্ত কমিটি ভেঙ্গে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার গত ২৯/৭/১৯ইং তারিখে নিবন্ধক ও মহা-পরিচালক সমবায় অধিদপ্তর ঢাকা বরাবর একটি পত্রলিপি প্রেরণ করেন। কিন্ত সে পত্রের আলোকে অদ্যাতক কোন ব্যবস্থা গৃহীত হয়নি।

এ ছাড়া আক্কেলপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর শোকাবহ আগষ্ট মাসে কেন্দ্রীয় সমবায় সমিতির লিমিটেডের নির্বাচন বন্ধ করার জন্য (গত ২৬ শে আগস্ট) উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন।

আবেদনে উল্লেখিত ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন (২৮ শে আগষ্ট) রোজ বুধবার যদি নির্বাচন অনুষ্ঠিত হয় তবে নির্বাচন কেন্দ্রীক রক্তক্ষয়ী সংঘর্ষ সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উক্ত বিষয়ে উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর প্রাথমিক সদস্যগণরাও নির্বাচন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন। আরও জানা গেলে এ নির্বাচন বন্ধের বিষয়ে উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের কর্মরত সদস্য গণরা ( গত ৫ এ আগস্ট) সমবায় সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনও করেছিলেন।

নির্বাচন বন্ধ ও ১৪৪ ধারা জাড়ি বিষয়ে উপজেলা সমবায় প্রধান কর্মকর্তা (অফিসার) গৌতম রায় জানান পূর্বাপর নির্বাচন অনুষ্ঠিত হওয়া বিষয়ে আমি বা আমার অফিসের কোন স্টাফই কোন কিছুই জানেন না এ নির্বাচন পুরোটাই একতরফা নাটকীয় ভাবে সাজানো বলে তিনি জানান।

পরে উপজেলা নির্বাহী অফিসার সালাহ্উদ্দিন আহমেদ পৌর মেয়র ও উপজেলা কেন্দ্রীয় সমবায় লিমিটেডের আবেদনের সার্বিক দিক বিবেচনায় আইন শৃংখলা পরিস্থিতি”র অবনতি হওয়ার আশংকায় (২৮ শে আগষ্ট) রোজ বুধবার সকাল ৭ টা হইতে সন্ধ্যা ৭ টা পর্যন্ত অনুষ্ঠিতব্য আক্কেলপুর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের অনুষ্ঠিত নির্বাচন বন্ধ ঘোষনা করে কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারা জাড়ি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*