শিরোনাম
Home >> লীড নিউজ >> দশমিনায় মানববন্ধন ও সমাবেশ দোষীদের বিচারের আদেশ দিলেন এমপি

দশমিনায় মানববন্ধন ও সমাবেশ দোষীদের বিচারের আদেশ দিলেন এমপি

দশমিনা প্রতিনিধিঃ সাফায়েত হোসেন

পটুয়াখালীর দশমিনা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নের ঠাকুরের হাট নামক এলাকায় জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে, একই সংখ্যালগু পরিবারের শিশুসহ ০৯ জনকে পিটিয়ে জখম করেছে স্থানীয় এক সন্ত্রাসী গ্রুপ। আহতদের দশমিনা হাসপাতালে ভর্তি করা হলে, কর্তব্যরত ডাক্তার গুরুতর আহত লক্ষ্মী রানী (৪০) অঞ্জু রানী (২৬)এবং খোকন চন্দ্র মজুমদারকে বরিশাল শে,বা,চি,ম প্রেরন করেন। এলাকার এক প্রভাবশালী কালাম প্যাদার নির্দেশে তার মেয়ের জামাতা জহির সিকদার,স্ত্রী সুখি বেগম,কালাম প্যাদা, তার ছেলে ইরাক প্যাদা,রুপচান প্যাদা,বায়েজিদ প্যাদাসহ প্রায় ১৫/২০ জনের একটি দল খিতিসের দোকানে হামলা চালায় এবং ভাংচুর শুরু করে। এসময় খিতিস মাঝি,ছেলে খোকন চন্দ্র মাঝি এবং স্ত্রী লক্ষী রানী দোকানে বসাছিল।

সন্ত্রাসীরা দোকান ঘরটি ভাংচুর শুরু করলে এরা বাঁধা দেয় । সেমসয় তাদেরকেও লোহার রড দিয়ে এলোপাথারী পিটিয়ে রক্তাক্ত জখম করে । সংবাদ শুনে খোকনের স্ত্রী অঞ্জু রানী তার কোলের দুই বছরের কন্যা সন্তানটিকে সাথে নিয়ে ঘটনাস্থলে পৌছালে তাকেও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। অতপর জয় চাদ মাঝি ৩৫, কনক বালা ৩৫,যতিন মাঝি ৭০,শেফালী রানী ৯০সহ ,রেহাই পায়নি অঞ্জনা রানীর কোলে থাকা দুই বছরের অবুঝ শিশু কথা কলিও। এঘটনায় আজ ২৬ আগষ্ট ০৯ জনকে আসামী করে, যতিন চন্দ্র মাঝি বাদী হয়ে দশমিনা থানায় একটি এজাহার মামলা দায়ের করেন। দশমিনা থানার মামলা নং-১১/২০১৯ খ্রীঃ। এমর্মে দশমিনা থানা পুলিশ জহিরুল(২৭) আলম (২৮)কে আটক করেছে। দশমিনা থানা অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন বলেন, ঘটনা ঘটানোর পর থেকেই আমরা আসামীদের খুজতেছি যে কোন মুহুর্তে বাকী আসামীদেরকেও গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। সোমবার পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহাফুজুর রহমান সরেজমিন পরিদর্শন করেন এবং আহতদেরকে দেখতে হাসপাতালে যান ও তাহাদের চিকিৎসার খোজ খবর নেন। এঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঠাকুরের হাটে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচী ও সমাবেশ করে। বক্তারা হলেন, বেতাগী সানকিপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা ১,২,৩ নং ওয়ার্ড মহিলা মেম্বার পশারী রানী, উপজেলা হিন্দু বৈধ্য ঐক্য পরিষদের সভাপতি এ্যাড,উত্তম কুমার কর্মকার, সাধারন সম্পাদক দেবাসিশ মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ানসহ আরো অনেকে।
এ হামলার ঘটনায় সোমবার স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদা তার ব্যক্তিগত ফেসবুক পেইজে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় এবং প্রকৃত দোষীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নেয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন বলে জানান। সংসদ সদস্য এ বিষয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিরুপ কোন মস্তব্য প্রকাশ করে সম্পৃতি বিনষ্ট না করার অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*