শিরোনাম
Home >> তথ্যপ্রযুক্তি >> নাটোরে ইনোভেশন শোকেসিং কর্মশালায় আটটি উদ্ভাবনী কর্ম প্রযুক্তি উপস্থাপন

নাটোরে ইনোভেশন শোকেসিং কর্মশালায় আটটি উদ্ভাবনী কর্ম প্রযুক্তি উপস্থাপন

ফিরোজ আহমেদ-নাটোর প্রতিনিধি ঃ
নাগরিক সেবার মান বৃদ্ধি করে গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে নাটোরে অনুষ্ঠিত ইনোভেশন কর্মশালায় স্থানীয় পর্যায়ের আটটি উদ্ভাবনী কর্ম প্রযুক্তি উপস্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচীর সহযোগিতায় জেলা প্রশাসন দিনব্যাপী এউ কর্মশালার আয়োজন করে।
কর্মশালার উদ্বোধন করে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, নাগরিক সেবাকে সহজীকরণ ও গতিশীল করার মাধ্যমে জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়ন করা সম্ভব। এক্ষেত্রে প্রচলিত কর্ম পদ্ধতির পাশাপাশি নতুন প্রযুক্তি উদ্ভাবনের কোন বিকল্প নেই। কর্মের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা তাদের সৃজনশীল ক্ষমতাকে ব্যবহার নতুন প্রযুক্তির উদ্ভাবন করতে পারেন। নতুন প্রযুক্তি উদ্ভাবনের ক্ষেত্রে সময় ও অর্থের সাশ্রয় নিশ্চিত করার উপর জেলা প্রশাসক গুরুত্ব আরোপ করেন।
কর্মশালায় ইউনিয়ন পরিষদের হোল্ডিং ট্যাক্স ডিজিটাইলেশন, উপানুষ্ঠানিক শিক্ষায় মৌলিক সাক্ষরতা উত্তর শিক্ষার্থীদের প্রশিক্ষণ ও ঋণ প্রদানকারী প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সংযুক্তি, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা ব্যবস্থাপনা, সমবায়ের মাধ্যমে ঔষধী বৃক্ষ উৎপাদন ও বাজারজাতকরণ, স্মাট ফোনের মাধ্যামে মৎস্যচাষীদের সমস্যা সমাধান, ডিজিটাল পদ্ধতিতে কৃষকদের কাছ থেকে ধান-চাল সংগ্রহ, ঐতিহ্যবাহী পাখা শিল্প ও কারিগরদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং সার্বিকভাবে জেলা প্রশাসনের ২০৩০ সাল মেয়াদী উন্নয়ন পরিকল্পনা-নাটোর মডেল উপস্থাপন করা হয়।
কর্মশালায় নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল ইসলামসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের নির্বাহী এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*