শিরোনাম
Home >> তথ্যপ্রযুক্তি >> রাণীনগরে উপ-নির্বাচনে চলছে ইভিএম মেশিনে ভোট গ্রহণ

রাণীনগরে উপ-নির্বাচনে চলছে ইভিএম মেশিনে ভোট গ্রহণ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সারা দেশের সাথে নওগাঁর উপজেলায় ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মেশিনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ করা হয়।নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৮ সালের ২০ নভেম্বর মৃত্যুবরণ করলে ওই ওয়ার্ডকে শূন্য ঘোষনা করা হয়। পরে । নির্বাচন কমিশন ২৫জুলাই ভোটগ্রহনের তারিখ নির্দ্ধারণ করে জুন মাসের ১৭ তারিখে নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। তফসিল ঘোষনার পর ওই ওয়ার্ডের মো: ইদ্রিস, মো: খলিল প্রাং ও রাজ্জাক প্রামাণিক এই ৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উত্তোলন ও যাচাই-বাছাই শেষে প্রতিক নিয়ে চালিয়ে আসছেন তাদের নির্বাচনী যুদ্ধ। এই ওয়ার্ডের মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন। এর মধ্যে ৭শত ৪৫জন পুরুষ ও ৮শত ১২জন মহিলা ভোটার রয়েছেন।

রাণীনগর উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন উপলক্ষে ইভিএম মেশিনে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলায় প্রথম এই ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় যে পুরুষের তুলনায় মহিলা ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। তারা দীর্ঘ লাইনে দাড়িয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্যে দিয়ে ইভিএম মেশিনে ভোট দিতে দেখা গেছে। দুপুর পর্যন্ত রাণীনগর কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শতকরা ৪৫ ভাগ ভোট পড়েছে বলে জানান প্রিজাইডিং কর্মকর্ত। বিকেল ৫টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। ভোট উপলক্ষে গ্রহন করা হয়েছে ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই ভোট কেন্দ্রে মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন।

প্রিজাইডিং ও উপহেলা যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষ বলেন ব্যাপক উৎসাহ আর উদ্দিপনার মধ্যে দিয়ে ইভিএম মেশিনে ভোট দিচ্ছে সাধারন ভোটাররা। দুপুর পর্যন্ত এই কেন্দ্রে শতকরা ৩৫ভাগ ভোট পড়েছে। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে মহিলার চেয়ে পুরুষ ভোটারদের উপস্থিতি বৃদ্ধি পাচ্ছে। শেষ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে আশা করছি।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহবুব আলম বলেন জেলায় এই প্রথম ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই ভোট উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি। আশা করছি শেষ সময় পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*